Navodaya Vidyalaya Recruitment 2020

নবোদয় বিদ্যালয় সমিতির অধীনে বিভিন্ন রিজিওনাল অফিসে কাজের জন্য পোস্ট গ্রাজুয়েট শিক্ষক, ট্রেন্ড গ্রাজুয়েট শিক্ষক ও লাইব্রেরিয়ান পদে ৪৫৪ শিক্ষক ও শিক্ষিকা নেওয়ার বিজ্ঞপ্তি প্রাকাশিত হয়েছে। যারা আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য এই পোস্ট। কারা কোন পদের জন্য আবেদন করতে পারবেনঃ-            

Navodaya Vidyalaya Recruitment 2020, Navodaya Vidyalaya Samiti Teacher Recruitment 2020

ট্রেন্ড গ্রাজুয়েট টিচার (সাইন্স) :- বটানি, জুলজি ও কেমিস্ট্রি বিষয়ে পাস বা অনার্স গ্রাজুয়েট রা মোট অন্তত ৫০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর ও সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫০% নম্বর পেয়ে ৪ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। 

Navodaya Vidyalaya Recruitment 2020


টেন্ড গ্রাজুয়েট টিচারঃ-    অংক, ফিজিক্স ও কেমিস্ট্রি  পাস বা অনার্স গ্রাজুয়েট রা মোট অন্তত ৫০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর ও সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫০% নম্বর পেয়ে ৪ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। মোট শূন্যপদ- ৪৮ টি। 


ট্রেন্ড গ্রাজুয়েট টিচার (সোশ্যাল সাইন্স)ঃ – ভুগোল, ইকনমিক্স বা রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাসের অনার্স গ্রাজুয়েট রা মোট অন্তত ৫০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর ও সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫০% নম্বর পেয়ে ৪ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। 


ট্রেন্ড গ্রাজুয়েট টিচার(হিন্দি/ইংরেজি):-  হিন্দি বা বিষয় নিয়ে পাস বা অনার্স গ্রাজুয়েট রা মোট অন্তত ৫০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর ও সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫০% নম্বর পেয়ে ৪ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। শূন্যপদঃ- হিন্দি বিষয়ে ৪৮ টি ও ইংরেজি বিষয়ে ৩১ টি। 


ট্রেন্ড গ্রাজুয়েট টিচার (ফিজিক্যাল এডুকেশন) :- ফিজিক্যাল এডুকেশনে গ্রাজুয়েটরা মোট অন্তত ৫০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। মোট অন্তত ৫০% নম্বর পেয়ে ডিপিএড কোর্স পাস হলেও আবেদন যোগ্য। শূন্যপদ-৪৩ টি   । 


লাইব্রেরীয়ান :-  যে কোনো শাখায় গ্রাজুয়েটরা মোট অন্তত ৫০% নম্বর পেয়ে থাকলে আবেদন যোগ্য। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ১ বছরের লাইব্রেরি সাইন্সের ডিগ্রী কোর্স পাশ হতে হবে।শূন্যপদ- ১২ টি। 
উপরের সব পদের বেলায় বি.এড কোর্স পাশ হতে হবে এবং সিটেট পরীক্ষায় সফল হয়ে থাকলে অগ্রাধিকার পাবেন। মাইনেঃ- ৩১২৫০/- টাকা  

পোস্ট গ্রাজুয়েট টিচার(ইংরেজি):- মোট অন্তত ৫০% নম্বর নিয়ে ইংরেজি বিষয়ে পোস্ট গ্রাজুয়েট পাশরা আবেদন করতে পারবেন।  রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর পেয়ে ২ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। 


পোস্ট গ্রাজুয়েট টিচার(হিন্দি):- মোট অন্তত ৫০% নম্বর নিয়ে হিন্দি বিষয়ে পোস্ট গ্রাজুয়েট পাশরা আবেদন করতে পারবেন।  রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর পেয়ে ২ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। শূন্যপদ- ১৬ টি। 


পোস্ট গ্রাজুয়েট টিচার ( ফিজিক্স, কেমিস্ট্রি, বায়ো কেমিস্ট্রি, ইকনমিক্স, অংক)  :-       মোট অন্তত ৫০% নম্বর নিয়ে সংশ্লিষ্ট বিষয় পোস্ট গ্রাজুয়েট পাশরা আবেদন করতে পারবেন।রিজিওনাল কলেজ অফ এডুকেশন বা এনসিইটি মান্যতা প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মোট অন্তত ৫০% নম্বর পেয়ে ২ বছরের ইন্টিগ্রেটেড কোর্স পাশ হলেও আবেদন যোগ্য। পোস্ট গ্রাজুয়েট টিচার (আই.টি) :- ৫০% নম্বই নিয়ে বিই, বিটেক পাশরা ৫০% নম্বর পেয়ে কম্পিউটারের পোস্ট গ্রাজুয়েট ডিল্পোমা কোর্স  পাশ হলেও আবেদন যোগ্য। কম্পিউটার অ্যাপ্লিকেশনে ৫০% নম্বর নিয়ে পোস্ট গ্রাজুয়েট কোর্স পাশ হলে আবেদন যোগ্য। 

পোস্ট গ্রাজুয়েট টিচার পদের বেলায় বি.এড কোর্স পাশ হতে হবে। মাইনে ৩২৫০০/- টাকা     প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। দরখাস্ত করতে হবে ইমেইল মারফত। আবেদন ফর্ম প্রিন্ট করে ফিলাপ করে তা স্ক্যান করে ১১ ই সেপ্টেম্বরের মধ্যে [email protected]  এই মেইল আইডিতে পাঠাতে হবে। বিস্তারিত পাবেন navodaya.gov.in  ওয়েবসাইটে। 
এই সপ্তাহের কর্মসংস্থান পেপার ডাউনলোড করতে নিচে দেওয়া ফর্ম সাবমিট করে আপনার ইমেইল চেক করুন সেখানে ফাইল অটোমেটিক চলে যাবে।      


By Admin

One thought on “নবোদয় বিদ্যালয়ে ৪৫৪ জন শিক্ষক-শিক্ষিকা নেওয়া হচ্ছে Navodaya Vidyalaya Recruitment 2020”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *